এক দশক পার করলো কুমিল্লা সিটি করপোরেশন

সাকলাইন যোবায়ের :

দীর্ঘ ১০ বছর পার করে ১১ বছরে যাত্রা শুরু করলো কুমিল্লা সিটি করপোরেশন। দীর্ঘ ১০ বছরে যান জট নিরসন, অবকাঠামোগত উন্নয়ন,জলাবদ্ধতা নিরসন,পরিস্কার পরিচ্ছন্নতা, নগরীর বিভিন্ন ড্রেন ও কালভার্ট নির্মান,রাস্তা ঘাট নির্মান,নগরীর বিভিন্নস্থানে সৌন্দর্য বর্ধনে লাইটিং ও আলোর পোয়ারা স্থাপনসহ বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করেছে।

বিশেষকরে নগরীর যানজটের কিভাবে আরো নিরসন করা যায় এবং কুমিল্লা সিটি করপোরেশন এর নাগরিক সুবিধা আরো কিভাবে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া যায় সেজন্য কুমিল্লা সিটি করপোরেশন এর জন নন্দিত দুইবারের নির্বাচিত মেয়র মোঃ মনিরুল হক সাক্কু ও কুসিক এর প্রধান নির্বাহী কর্মকর্তা ডঃ সফিকুল ইসলাম সিটি করপোরেশনের ২৭ টি ওয়ার্ড পরিদর্শন করেন।

বর্জ্য ব্যাবস্থাপনা,ড্রেনেজ ব্যাবস্থার উন্নয়ন, নগরীর বিভিন্ন মোড়ে আলোর ফোয়ারা,লাইটিং, দিঘীর পাড় সংস্ককরন, নগরীর সৌন্দর্য বর্ধনে বিশেষ, পানি সরবরাহতে গত ১০ বছরে কুমিল্লা সিটি করপোরেশন এর কর্মকান্ড ছিল চোখে পড়ার মত। প্রধান নির্বাহী কর্মকর্তা ডঃ শফিকুল ইসলাম টানা ১ মাস সিটি করপোরেশনের ২৭ টি ওয়ার্ড পরিদর্শন করে বিভিন্ন সমস্যা সমাধানকল্পে মতবিনিময় সভা করেছেন।

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মোঃ মনিরুল হক সাক্কু এ বছরের কোরবানির ঈদে টানা ৩ দিন রাস্তার আশে-পাশের কোরবানির বর্জ্য খুব দ্রুত ১২ ঘন্টার মধ্যে তিনি পুরো নগরী পরিস্কার করে ব্লিচিং পানি দিয়ে র্দূগন্ধ মুক্ত করতে সক্ষম হয়েছেন। সেজন্য ঈদের নামাজ ও নিজের বাড়িতে খাবার খেয়ে বর্জ্য পরিস্কার করার তদাকরকি করতে রাস্তায় নেমে পড়েন। এবারের কোরবানির ঈদ কুসিক মেয়রের কেটেছে রাস্তায় রাস্তায়। তাই এবারের কোরবানি ঈদের কুসিকের বর্জ্য নিরসনের ব্যাবস্থাপনায় খুশি নগরবাসী।

সচেতন নাগরিক কমিটির আলহাজ্ব শাহ্ মোহাম্মদ আলমগীর খান বলেন, কুসিক এর প্রধান নির্বাহী কর্মকর্তা ডঃ শফিকুল ইসলাম এর ২৭ টি ওয়ার্ডের পরিদর্শন কার্যক্রম নিঃসন্দেহে প্রশংসা পাওয়ার দাবীবার। সাংবাদিক ও সুশীল সমাজের সাথেও নাগরিক জীবনযাপন এর মান উন্নয়নের জন্য পর্যায়ক্রমে সভা করা যেতে পারে।

কুসিক মেয়র মোঃ মনিরুল হক সাক্কু বলেন,আমি আমার সাধ্যমত নগরবাসীর সার্বিক জীবন যাপনের মান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। নগরীর তেলিকোনা চৌমুহনীতে সিটি পার্ক ২ স্থাপন করেছি , নগরীর বিভিন্ন জায়গায় লাইটিং,ঝর্নাসহ নগরবাসীর জীবনমান উন্নয়নের জন্য কাজ করছি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!